মো. ফারুক, পেকুয়া:

পেকুয়ায় চোরাইমাল উদ্ধারে গিয়ে চারটি আগ্নেয়াস্ত্র (একনলা বন্দুক) পেয়েছে পুলিশ। সোমবার (৪জুন) বিকেলে উপজেলার উজানটিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ করিয়ারদিয়ায় অভিযান চালিয়ে পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) কামরুল হাসান ও আশিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ এসব চোরাইমাল ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেন।

এসআই আশিকুর রহমান বলেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজে একটি মালামাল বহনকারী ট্রলার গত রোববার রাতে বদরখালী মাতারবাড়ি চ্যানেলে আটকা পড়ে। গভীররাতে করিয়ারদ্বিয়া এলাকার সংঘবদ্ধ দুর্বৃত্তরা ওই ট্রলারে হানা দেয়। এসময় দুর্বৃত্তরা ট্রলারে থাকা নগদ টাকা ও ব্যাটারীসহ মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে সোমবার দুপুরে করিয়ারদিয়া এলাকায় অভিযুক্ত শাহজাহানের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ি থেকে লুন্ঠিত তিনটি ব্যাটারি, বস্তাভর্তি চারটি আগ্নেয়াস্ত্র ও একটি রামদা উদ্ধার করা হয়। তবে অভিযানের আগে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা সটকে পড়েন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, মূল অভিযুক্ত শাহজাহানের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র ও লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অপর দুর্বৃত্তদের আটক করতে অভিযান চালানো হচ্ছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।